স্কুল ছাত্রীকে নির্জন ক্লাসরুমে নিয়ে স্পর্শকাতর স্থানে হাত দিতেন শিক্ষক

স্কুল ছাত্রীকে নির্জন ক্লাসরুমে নিয়ে স্পর্শকাতর স্থানে হাত দিতেন শিক্ষক

ফাইল ফটো

মতিহার বার্তা ডেস্ক : কুমিল্লার নাঙ্গলকোটে পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে শ্লীলতাহানির চেষ্টার অভিযোগে এক শিক্ষককে সাময়িক বরখাস্ত করেছে জেলা প্রাথমিক শিক্ষা অফিস। রোববার জেলা প্রাথমিক শিক্ষা অফিসের এক আদেশে এ তথ্য জানানো হয়।

অভিযুক্ত সহকারী শিক্ষক মিজানুর রহমান উপজেলার হেসাখাল ইউপির পদুয়ারপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত ছিলেন।

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, চলতি বছর পহেলা বৈশাখে শাড়ি পরে বিদ্যালয়ের সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করে ওই ছাত্রী। ওইদিন শিক্ষক মিজানুর রহমান ওই ছাত্রীকে শ্লীলতাহানির চেষ্টা চালায়। এরপরও কয়েকবার ওই ছাত্রীকে বিদ্যালয়ের একটি নির্জন কক্ষে নিয়ে শ্লীলতাহানির চেষ্টা করে। এ সময় শিক্ষক মিজানুর রহমান তার শরীরের স্পর্শকাতর স্থানে হাত দিতেন বলে ওই ছাত্রী জানিয়েছে।

গত ১ মে বুধবার রাতে ওই ছাত্রী তার পরিবারকে বিষয়টি জানায়। এরপর ২ মে বৃহস্পতিবার ছাত্রীর পরিবারের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা দাউদ হোসেন চৌধুরীর কাছে মৌখিক অভিযোগ করা হয়। অভিযোগ পেয়ে তিনি সহকারী উপজেলা শিক্ষা অফিসার (এটিও) মোহাম্মদ হোসাইনকে বিষয়টি তদন্ত করে জরুরি ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পেয়ে কুমিল্লা জেলা শিক্ষা অফিসারের নিকট প্রতিবেদন দেন হোসাইন আহম্মদ। ওই প্রতিবেদনের ভিত্তিতে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আনোয়ার হোসেন সিদ্দিকী রোববার ওই শিক্ষককে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে চিঠি পাঠান।

ওই ছাত্রীর পরিবারের একটি সূত্র জানায়, পহেলা বৈশাখের এ ঘটনার পর ওই ছাত্রী সহকারী শিক্ষক নাজমা আক্তারকে বিষয়টি জানায়। কিন্তু নাজমা এ ঘটনা অন্য কাউকে না জানানোর জন্য হুমকি দিয়েছিলেন।

এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আল আমিন বলেন, অভিযোগের ভিত্তিতে এর সত্যতা পাওয়ায় সহকারী শিক্ষক মিজানুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়াও তার বিরুদ্ধে বিভাগীয় তদন্ত ও মামলার প্রক্রিয়া চলছে। সুত্র: জাগো নিউজ

মতিহার বার্তা ডট কম  ০৬   মে ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply